তরুণীদের উরু ভাড়া!
নান্দাইলনিউজ ডেক্স :
পণ্যের প্রসারের গুরুত্বপূর্ণ অবলম্বন বিজ্ঞাপন। রেডিওর কন্ঠ বিজ্ঞাপনের পর টেলিভিশন সিনেমায় মুভি। এর মধ্যে সংবাদপত্রে, লিফলেটে, স্টিকারে কাগজ-এ বিজ্ঞাপন। সবশেষে বিজ্ঞাপন স্পট হিসেবে জনপ্রিয় হচ্ছে বিলবোর্ড।ডিজিটাল বিজ্ঞাপন ঝলমল করছে ভোক্তাদের দৃষ্টি আকর্ষণ করতে।কিন্তু বিজ্ঞাপনের অভিনব এক স্পট বেছে নিয়েছে জাপানি কোম্পানিগুলো। বলা যায় এর চেয়ে আকর্ষণীয় বিজ্ঞাপন স্পট আর হতে পারে না। এ স্পট চুম্বকের মতো সবার দৃষ্টি আকর্ষণ করবেই।
বিজ্ঞাপনের সবচেয়ে আকর্ষণীয় স্পট হচ্ছে যুবতীদের
উরু।
জাপানে পণ্যের বিজ্ঞাপন স্পট হিসেবে যুবতীদের
উরু ভাড়া দেয়া হচ্ছে।
বিভিন্ন ব্র্যান্ড এবং কোম্পানির বিজ্ঞাপন
স্পট হিসেবে উরু ভাড়া দেয়ার সুযোগ কাজে লাগাচ্ছে জাপানি যুবতীরা।
জেট্টাই রায়োকি পিআর নামের এক কোম্পানি এ
বিজ্ঞাপন সার্ভিস জনপ্রিয় করা এবং বিভিন্ন ব্র্যান্ড কোম্পানির কাছে উপস্থাপন করার
কাজ করে যাচ্ছে।জেট্টাই রায়োকি শব্দের অর্থ হচ্ছে পরম আকর্ষণীয় এলাকা তথা অত্যন্ত
গোপনীয় শূন্যস্থান। শব্দটি দিয়ে বোঝানো হয়েছে মহিলাদের মিনি স্কার্ট
বা শর্টসের নিচে এবং হাঁটু পর্যন্ত লম্বা মোজার ওপরের উরুর অংশ।
যুবতীদের উরুর এ আকর্ষনীয় অংশটাই বিজ্ঞাপনের
জন্য ভাড়া দেয়ার ব্যবস্থা করছে কোম্পানিটি।
কোম্পানিটির দাবী, বিজ্ঞাপনের জন্য উরু ভাড়া দেয়া জাপানের যুবতীদের মধ্যে ব্যাপক সাড়া পাওয়া গেছে। বেশ কিছু মহিলা অংশ নিয়েছে। এ সংখ্যা দিন দিন বেড়েই
চলছে।
বিভিন্ন ব্র্যান্ড কোম্পানি ১৮ বছরের বেশী
বয়সী যে সব যুবতী এক বা একাধিক সোশ্যাল নেটওয়ার্কিং সাইট এ সংযুক্ত তাদের বিজ্ঞাপনের
জন্য রিক্রুট করতে আগ্রহ দেখাচ্ছে।
কমিশন পেতে দিনের অন্তত আট ঘন্টা একটা স্টিকার
উরুর ওপর লাগিয়ে রাখতে হবে।এর ছবি তুলে তাদের
পছন্দের সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে নতুন অ্যাকসেসরির জন্য পাঠাতে হবে।
এ চাতুরতামূলক গেরিলা বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে ওঠছে। প্রায় ২,৮০০ জাপানি যুবতী এ সোশ্যাল মিডিয়ায় রেজিস্ট্রেশন
করেছে।ফেইসবুকে গড়পরতা ৩৩০ জন বন্ধু জুটেছে।
(সূত্র-হ্যালো টুডে)