WELCOME TO NANDAIL NEWS - REFLECTION OF TIME - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ -সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ -সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি - স্বাগতম- নান্দাইল নিউজ - সময়ের প্রতিচ্ছবি

Wednesday, March 13, 2013

উচ্চতা ৫ ফুট আর চুল সাড়ে ৬ ফুট


নান্দাইল নিউজ ডেক্স :
একেই বলে চুল দিয়ে যায় চেনা। ১১ বছর ধরে চুল না কাটায় তার দৈর্ঘ্য বেড়ে দাঁড়িয়েছে সাড়ে ছয় ফুট।
চিনের গুয়াংঝু প্রদেশের চুয়াল্লিশ বছরের মহিলা সেন ইনজিউয়ান এই সুদীর্ঘ চুলের অধিকারী।
আশপাশের মানুষদের মুগ্ধতা বেশ ভালই লাগে, জানালেন সেন। প্রতিটি পড়ে যাওয়া চুল জমিয়েও রাখেন তিনি। এ ভাবে প্রতি বছর প্রায় ৫০ গ্রাম চুল জমা হয় তার। মোটা টাকার বিনিময়ে এই চুল কিনতেও চেয়েছেন অনেকেই। এমনকী দুই হাজার ডলার পর্যন্ত উঠেছে তার চুলের দাম।
তবে এত লম্বা চুলের যত্ন করা মুখের কথা নয়। সেনের নিজের উচ্চতা পাঁচ ফুট। তাই টুলের উপর উঠে না দাঁড়ালে চুল খুলতে পারেন না তিনি। গোসল করতে সময় লাগে কয়েক ঘণ্টা। চুল শুকোতে লাগে দিনের অর্ধেক। চুল চকচকে রাখতে সেন ব্যবহার করেন এক বোতল করে বিয়ার।
এত করেও গিনেস বুকের রেকর্ড হয়তো অধরাই থেকে যাবে সেনের। কারণ চিনের হুয়াংলুয়ো গ্রামের রেড ইয়াও সম্প্রদায়ের মহিলাদের চুলের গড় দৈর্ঘ্য সাড়ে পাঁচ ফুট। তারা জীবনে এক বারই চুল কাটেন। দীর্ঘ জীবন, আর্থিক প্রতিপত্তি ও সৌভাগ্যের প্রতীক তাদের লম্বা চুল। সেই সম্প্রদায়েই রয়েছে প্রায় সাত ফুট লম্বা চুলের অধিকারিণী।